সেতু সংশ্লিষ্ট কতৃপক্ষ কে বুঝিয়ে দেয়া হল “স্বপ্নের পদ্মা সেতু”

বিশেষ প্রতিনিধিঃ ইমরান হোসেন ইমন ;- ২৫ শে জুন শনিবার বহুদিন ধরে আলোচিত স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের অপেক্ষায় প্রহর গুনছে সারা দেশ।

আর মাত্র এক দিন পরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করবেন। এরই মধ্যে সেতুর নির্মাণ কাজ শেষ করেছে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেড (এমবিইসি)। পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সারা দেশে বইছে উচ্ছ্বাস।

গতকাল বুধবার (২২ জুন) কাজ শেষে কর্তৃপক্ষকে সেতু বুঝিয়ে দিয়েছেন বলে নিশ্চিত করেছেন পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের।

তিনি বলেন, ‘পদ্মা সেতু কর্তৃপক্ষকে বুধবার ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ শেষ করে বুঝিয়ে দিয়েছে। তবে অবকাঠামোর ছোটখাটো কিছু কাজ আগামী এক বছর ধরে ঠিকাদারি প্রতিষ্ঠান করবেন।

তবে কখন, কোথায় পদ্মা সেতুর কাজ বুঝিয়ে দেওয়া হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘পদ্মা সেতু কর্তৃপক্ষ বরাবর সেতু বুঝিয়ে দেওয়া হয়েছে। আপাতত এর বেশি আর কিছু বলা যাচ্ছে না’

এদিকে সেতুর উদ্বোধনকে ঘিরে রয়েছে সাধারণ মানুষের কৌতুহল। তাই নিরাপত্তার চাঁদের ঢেকে ফেলা হবে পদ্মা সেতুর দুই কূল। এদিকে মুন্সীগঞ্জে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের মুন্সীগঞ্জের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়েছে পুলিশ।

বুধবার দিনব্যাপী এক্সপ্রেসওয়ের কুচিয়ামোড়া, নিমতলা, চালতিপাড়াসহ বিভিন্ন পয়েন্টে মোটরসাইকেল ও গাড়ি থামিয়ে তল্লাশি করতে দেখা গেছে।

এ উপলক্ষে পদ্মাপাড়ে বইছে উৎসবের আমেজ। উদ্বোধন ও সমাবেশ হবে মাওয়ায়। তাই প্রস্তুতি এখন শেষ পর্যায়ে।

পদ্মা সেতু উত্তর থানা সংলগ্ন অনুষ্ঠানস্থল ও ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে চলছে সাজসজ্জা। জোরদার করা হয়েছে নিরাপত্তা।

বাংলাদেশের অর্থনৈতিক সক্ষমতার প্রতীক হিসেবে প্রমাণীত হল পদ্মা সেতু। ২৫ জুন শনিবার দিন সকালে সেতুটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরের দিন ২৬ জুন ভোরে যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে বহুল প্রত্যাশিত এই সেতু।

প্রজ্ঞাপন অনুযায়ী, সেতুতে ১৩ ধরনের যানবাহন চলাচল করতে পারবে। তবে নসিমন, করিমন, ভটভটি ও সিএনজি অটোরিকশা চলাচল করতে পারবে না। এমনকি হেঁটেও মানুষ যাতায়াত করতে পারবে না।

বি দ্রঃ- স্বপ্নের পদ্মা সেতু নিয়ে আমাদের নিউজ গ্লোবাল বিডির বিশেষ প্রতিবেদন থাকবে আগামীকাল।

Next Post

অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানও কিন্তু বিএনপি জানাতে পারেনি: তথ্য ও সম্প্রচারমন্ত্রী।

Sun Jun 26 , 2022
বিশেষ প্রতিনিধিঃ ইমরান হোসেন ইমন ;- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, পদ্মা সেতু নির্মিত হওয়ায় পাকিস্তানও অভিনন্দন জানিয়েছে কিন্তু বিএনপি অভিনন্দন জানাতে পারেনি। ড. হাসান মাহমুদ বলেন তারা (বিএনপি) প্রমাণ করেছে, পদ্মা সেতু নির্মিত হওয়াতে সারাদেশে সকল শ্রেণী, ধর্ম-বর্ণের মানুষ আনন্দিত হলেও […]

You May Like