দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান প্লাস্টিকমুক্ত করার আহ্বান; সাবের হোসেন চৌধুরী

নিউজ গ্লোবাল বিডি
অনলাইন ডেস্ক ;
৩ ফেব্রুয়ারি, ২০২৪ |

নিজস্ব প্রতিবেদক;
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে প্রতিদিনের উল্লেখযোগ্য ব্যবহার্য প্লাস্টিকমুক্ত করতে শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

মন্ত্রী বলেন, আমদের লক্ষ্য পূরণে দূষণমুক্ত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দেশকে প্লাস্টিকের বোতলসহ বিভিন্ন প্রকার ব্যবহার্য প্লাস্টিকমুক্ত ঘোষণা করতে চাই। প্লাস্টিক বর্জ্যমুক্ত হলে প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জড়িত হাজার হাজার পরিবারও প্লাস্টিকের ক্ষতিকর দূষণ থেকে রক্ষা পাবে।সাবের হোসেন চৌধুরী বলেন শুধু প্লাস্টিক নয়, শিক্ষা প্রতিষ্ঠানকে সকল প্রকার বর্জ্যমুক্তসহ শিক্ষাঙ্গনের আঙ্গিনায় বৃক্ষরোপণ ও পরিবেশ বান্ধব করতে হবে।

পরিবেশমন্ত্রী আজ শনিবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্লাস্টিকের ভয়াবহ দূষণ সম্পর্কে ব্যাপক জনসচেতনতা সৃষ্টি করতে হবে’ উল্লেখ করে সাবের হোসেন চৌধুরী বলেন, এ লক্ষ্যে স্কুল-কলেজের সিলেবাসে পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণ, বৃক্ষরোপণ এবং জলবায়ু পরিবর্তন মোকাবিলার বিষয়গুলো অন্তর্ভুক্ত করতে হবে, যাতে আগামী প্রজন্ম বাসযোগ্য পৃথিবী উপহার পায়।

Next Post

প্রধানমন্ত্রীকে মার্কিন প্রেসিডেন্টের চিঠি, লক্ষ্য অর্জনে পাশে থাকবে যুক্তরাষ্ট্র ;

Tue Feb 6 , 2024
নিউজ গ্লোবাল বিডি অনলাইন ডেস্ক ; প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি বিশেষ প্রতিনিধি:- ইমরান হোসেন ইমন;- মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন দুইদেশের অর্থনৈতিক লক্ষ্য অর্জনে যৌথ প্রচেষ্টা অব্যাহত থাকবে। আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো এক চিঠিতে তিনি বলেন, ‘সমস্যা সমাধানে আমাদের একসঙ্গে কাজ করার একটি দীর্ঘ […]

You May Like