গণমাধ্যমে অপব্যবহার কখনোই কাম্য নয় ও গণমাধ্যম স্বচ্ছতা আনা প্রয়োজন ; তথ্য প্রতিমন্ত্রী

নিউজ গ্লোবাল বিডি
অনলাইন ডেস্ক ;

বিশেষ প্রতিনিধি: ইমরান হোসেন ইমন;- গণমাধ্যমে আরও পেশাদায়িত্ব ও স্বচ্ছতা আনা প্রয়োজন বলে মনে করেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। তিনি বলেন এ বিষয়গুলো অনতিবিলম্বে নজর দিতে হবে।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেন, গণমাধ্যমের অপব্যবহারও কখনোই কাম্য নয়। এ বিষয়ে মালিক-সাংবাদিক সব পক্ষেরই সহযোগিতা
থাকা প্রয়োজন।

বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

আরাফাত বলেন, গণমাধ্যম যে প্রতিষ্ঠানের মাধ্যমে পরিচালিত হয় সেটি যাতে টিকে থাকে, একইসাথে প্রতিষ্ঠানটিতে যারা কাজ করে তারাও যাতে টিকে থাকে সে উদ্যোগ নেওয়া হবে। তাহলে এক ধরনের ভারসাম্য থাকবে।

গনমাধ্যম প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা যাতে ভালো একটি জীবনযাপন করতে পারে সেটাও জরুরি। বাস্তবতার মধ্যে থেকে এ বিষয়টি নিশ্চিত করতে হবে।

এ সময় প্রতিমন্ত্রী আরও বলেন, মন্ত্রণালয়ের অধীনে যেসব কাজ হয় সেখানে পেশাদায়িত্ব ও স্বচ্ছতা আনা হবে। মন্ত্রণালয়ের আওতাধীন অধিদপ্তরগুলো থেকে যেন কার্যকর ফল পাওয়া যায় সে চেষ্টা থাকবে।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী এ সময় আরো ব্যক্ত করেন দেশের বিরুদ্ধে যেসব চক্রান্ত-ষড়যন্ত্র আছে সেগুলো নিয়ে কাজ করার আহবান জানান।

পাশাপাশি বাংলাদেশের বিপক্ষে যেসব অপপ্রচার আছে তা মোকাবিলা করে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করার কৌশলগত পদক্ষেগও নেওয়া হবে বলে জানান তিনি।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, বিএফইজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আখতার হোসেন, বিএফইউজের সহসভাপতি মধুসূদন মন্ডল, যুগ্ম মহাসচিব শেখ মামুনুর রশীদ, দপ্তর সম্পাদক সেবীকা রানী প্রমুখ

Next Post

দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান প্লাস্টিকমুক্ত করার আহ্বান; সাবের হোসেন চৌধুরী

Sun Feb 4 , 2024
নিউজ গ্লোবাল বিডি অনলাইন ডেস্ক ; ৩ ফেব্রুয়ারি, ২০২৪ | নিজস্ব প্রতিবেদক; পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে প্রতিদিনের উল্লেখযোগ্য ব্যবহার্য প্লাস্টিকমুক্ত করতে শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন। মন্ত্রী বলেন, আমদের লক্ষ্য পূরণে দূষণমুক্ত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দেশকে প্লাস্টিকের বোতলসহ বিভিন্ন প্রকার ব্যবহার্য […]

You May Like