আগামীকাল শুরু হচ্ছে অমর একুশে বইমেলা

নিউজ গ্লোবাল বিডি
অনলাইন সংস্করণ

বিশেষ প্রতিনিধি ;- ইমরান হোসেন ইমন: এই বছর ২০২৪ সাল লিপইয়ার বা অধিবর্ষ। তাই ফেব্রুয়ারি মাস ২৯ দিনের।
পহেলা ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে অমর একুশে বইমেলা।সোহরাওয়ার্দী উদ্যান ও বাংলা একাডেমি প্রাঙ্গণে শুরু হবে এই মাসব্যাপী অমর একুশে বইমেলা ২০২৪।

আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকাল ৩টায় বইমেলা উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে থাকবেন সংস্কৃতি সচিব খলিল আহমদ। স্বাগত বক্তব্য দেবেন বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা। সভাপতিত্ব করবেন একাডেমির সভাপতি সেলিনা হোসেন।

আগামীকাল থেকে শুরু হতে যাওয়া বইমেলার মূল প্রতিপাদ্য ‘পড়ো বই গড়ো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’। বইমেলার সার্বিক আয়োজনের দায়িত্ব বাংলা একাডেমির।

বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে মঙ্গলবার সকালে বইমেলার বিস্তারিত তথ্য তুলে ধরেন একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, একাডেমির পরিচালক (প্রশাসন) ও বইমেলা পরিচালনা কমিটির সদস্য সচিব কেএম মুজাহিদুল ইসলাম। উপস্থিত ছিলেন একাডেমির সচিব (অতিরিক্ত দায়িত্ব) হাসান কবির ও বইমেলার স্পন্সর প্রতিষ্ঠান বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা মীর নওবদ আলী।

অমর একুশে বইমেলা
আয়োজকরা জানান, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলা একাডেমি প্রকাশিত ‘কালেক্টেড ওয়ার্কস অব শেখ মুজিবুর রহমান : ভলিউম-২’ সহ কয়েকটি গ্রন্থ-উন্মোচন করবেন।

জানান যায় এইবারে
বইমেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারও প্রদান করবেন।

Next Post

গণমাধ্যমে অপব্যবহার কখনোই কাম্য নয় ও গণমাধ্যম স্বচ্ছতা আনা প্রয়োজন ; তথ্য প্রতিমন্ত্রী

Thu Feb 1 , 2024
নিউজ গ্লোবাল বিডি অনলাইন ডেস্ক ; বিশেষ প্রতিনিধি: ইমরান হোসেন ইমন;- গণমাধ্যমে আরও পেশাদায়িত্ব ও স্বচ্ছতা আনা প্রয়োজন বলে মনে করেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। তিনি বলেন এ বিষয়গুলো অনতিবিলম্বে নজর দিতে হবে। তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেন, গণমাধ্যমের অপব্যবহারও কখনোই কাম্য নয়। এ বিষয়ে মালিক-সাংবাদিক সব […]

You May Like