শাহজালালে ২৫০ কেজির পঞ্চম বোমা উদ্ধার

নিউজ ডেস্ক (৩০ ডিসেম্বর, ২০২০) : হজরত শাহজালাল বিমানবন্দরে থার্ড টার্মিনালের নির্মাণ এলাকায় ২৫০ কেজি ওজনের আরো একটি বোমা পাওয়া গেছে। বুধবার পর্যন্ত এ নিয়ে পাঁচটি বোমা উদ্ধার করা হলো।

হজরত শাহজালাল বিমানবন্দরের পরিচালক তৌহিদ উল আহসান জানান, বোমাটি নিষ্ক্রিয় করে নিরাপদ স্থানে নিয়ে গেছে বিমান বাহিনীর বোমা নিষ্ক্রিয়কারী দল। ধারণা করা হচ্ছে, এখানে আরো বোমা আছে। তবে বেশ কয়েকবার এলাকাটি স্ক্যান করেও সেগুলোর অবস্থান শনাক্ত করা যায়নি। এগুলো মাটির বেশি গভীরে রয়েছে। এজন্যই স্ক্যানারে ধরা পড়ছে না।

গত ৯ ডিসেম্বর বিমানবন্দরের নির্মাণাধীন টার্মিনাল থেকে প্রথম বোমা উদ্ধার হয়। এরপর ১৪, ১৯ ও ২৮ ডিসেম্বর আরো তিনটি বোমা উদ্ধার হয়। আরো বোমা থাকার শঙ্কায় নির্মাণাধীন এলাকা পুরোটা স্ক্রিনিংয়ের আওতায় আনা হয়েছে বলে বলে জানান তৃতীয় টার্মিনাল নির্মাণ প্রকল্পের পরিচালক (পিডি) একেএম মাকসুদুল ইসলাম।

বোমা বিশেষজ্ঞরা ধারণা করছেন, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পাওয়া বোমাগুলো হয়তো ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ভূমিতে নিক্ষেপ করা হয়েছিল। তবে এগুলো দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়েরও হতে পারে।

Next Post

খোলা চুলে মোনালি

Wed Dec 30 , 2020
নিউজ ডেস্ক (৩০ ডিসেম্বর, ২০২০) : জনপ্রিয় গায়িকা মোনালি ঠাকুর পরিবারের সঙ্গে পাড়ি জমিয়েছেন দুবাইতে। সমুদ্রসৈকতে প্রাণ ভরে নিঃশ্বাস নিচ্ছেন তিনি। দেখা মিলল একদমই নতুন অবয়বে। সমুদ্রের উপযুক্ত পোশাক পরা হয়নি বলে একটু আফসোস হচ্ছে বটে, তবে তাতে কী যায় আসে! সমুদ্রের বিস্তৃতিকে দু’হাত তুলে গ্রহণ করব না? ছবি ও ক্যাপশনেই […]

You May Like