বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মায়ের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

নিউজ ডেস্ক, ঢাকা (৮ সেপ্টেম্বর, ২০২০) : বীরশ্রেষ্ঠ মোহাম্মদ মোস্তফা কামালের মা মোসাম্মৎ মালেকা বেগমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি এক শোক বার্তায় মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামালের মা ‘বীরমাতা’ মোসাম্মৎ মালেকা বেগম আজ মঙ্গলবার সকাল ৭টা ৪০ মিনিটে ভোলা সদর উপজেলার আলীনগর ইউনিয়নে মৌটুপি গ্রামে নিজ বাসভবনে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৬ বছর।

বীরশ্রেষ্ঠের ভাইয়ের ছেলে মোহাম্মদ শাহিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, তার দাদি (মালেকা বেগম) দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টসহ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। গত কয়েকদিন আগে তাকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় ‘বীরমাতাকে’ সেনাবাহিনীর সহযোগিতায় গত ২০ আগস্ট ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করানো হয়। সেখানেও তার শারীরিক অবস্থার উন্নতি হয়নি। পরে তাকে বাড়িতে নিয়ে আসা হয়। এরপর গত ৩ সেপ্টেম্বর তাকে পুনরায় ভোলা সদর হাসপাতালে ভর্তি করানো হয়। সেখান থেকেও তাকে বাড়িতে নিয়ে আসা হয়। পরে মঙ্গলবার সকালে নিজ বাড়িতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

‘বীরমাতাকে’ নিজ বাড়ির আলীনগর ইউনিয়নের মৌটুপি গ্রামে পারিবারিক গোরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্র জানায়।

এদিকে ‘বীরমাতার’ মৃত্যুতে ভোলা জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ শোক জানিয়েছেন।

Next Post

মিয়ানমার নির্বাচন : করোনার মধ্যে প্রচারণা শুরু করলেন সু চি

Tue Sep 8 , 2020
আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা (৮ সেপ্টেম্বর, ২০২০) : মহামারী করোনার মধ্যেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে মিয়ানমার। দেশটির ক্ষমতাসীন দলের নেত্রী ও স্টেট কাউন্সিলর অং সান সু চি আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। খবর আলজাজিরার। রাখাইন রাজ্যে মুসলিম সংখ্যালঘু রোহিঙ্গা জাতিগোষ্ঠীর উপরে মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের ঘটনায় অং সান সূচির ভূমিকা আন্তর্জাতিক মহলে প্রশ্নবিদ্ধ। […]

You May Like