ইতালিতে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত শামীম আহসান

নিজস্ব প্রতিবেদক,ঢাকা (২৪ আগস্ট, ২০২০): ইতালিতে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত হিসাবে মো. শামীম আহসান এনডিসি কে নিয়োগ দিয়েছে সরকার। আজ ২৪ আগস্ট পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মো. শামীম আহসান বর্তমানে নাইজেরিয়ায় বাংলাদেশের হাইকমিশনার হিসাবে কর্মরত রয়েছেন। তিনি ১১তম বিসিএস এ পররাষ্ট্র ক্যাডারে যোগদান করেন। কুয়েত, দোহা, নাইরোবি, রোম ও ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ মিশনে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি নিউইয়র্কে বাংলাদেশ কনস্যাল জেনারেল হিসাবে কর্মরত ছিলেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে প্রথম শ্রেণীতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এছাড়াও তিনি উচ্চ মাধ্যমিকে যশোর বোর্ড থেকে মানবিক বিভাগে মেধা তালিকায় প্রথম হন। ব্যক্তিজীবনে তিনি বিবাহিত এবং এক সন্তানের জনক।

Next Post

কেন আমাদের সন্তানদের সামাজিক অবক্ষয়ের শিকার হতে হচ্ছে

Mon Aug 24 , 2020
আবিদা সুলতানা (২৪ আগস্ট, ২০২০):  রিমু (ছদ্মানাম) ব্রাক ষ্কুলের তৃতীয় শ্রেণীর ছাত্রী; বয়স মাত্র আট বছর। করোনা ভাইরাস কোভিড-১৯ এর কারনে স্কুল বন্ধ হয়ে গেলে বাবা মায়ের আর দাদীর আদরের রিমুকে বাড়ীতে পড়ানোর দায়িত্ব দেয়া হয় প্রতিবেশী একুশ বছর বয়সী কলেজ পড়–য়া গৃহশিক্ষককে। কিন্তু এই ছোট্ট শিশুটি কিংবা তার পরিবারের […]

You May Like