৪র্থ দিনে ৪ মামলা, ২০ হাজার টাকা জরিমানা আদায়

নিজস্ব প্রতিবেদক, ঢাকা (১৯ আগস্ট, ২০২০) :দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে পরিচালিত ৪র্থ দিনের চিরুনি অভিযানে মোট ৮৪টি স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এর মধ্যে ৪টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল পাওয়ায় ৪টি মামলা ও সর্বমোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ডিএসসিসি’র ৩টি ভ্রাম্যমাণ আদালত আজ অঞ্চল-১ এর ২০ নং সেগুনবাগিচা এলাকা, অঞ্চল-২ এ ৩ নং ওয়ার্ডের বনশ্রী ও অঞ্চল-৫ এর ধলপুর ও যাত্রবাড়ী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। অঞ্চল-১ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সাল, অঞ্চল-২ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল আহসান ও অঞ্চল-৫ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট বিতান কুমার মন্ডল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অঞ্চল-১ এ ভ্রাম্যমাণ আদালত ২৮টি স্থাপনা পরিদর্শন করেন। এ সময় কোন স্থাপনায় এডিস মশার প্রজননস্থল পাওয়া যায়নি ও কোথাও এডিস মশার বংশ বিস্তার উপযোগী দেখা যায়নি বিধায় কোন মামলা দায়ের এবং কোন ধরণের জরিমানা আদায় করা হয়নি।

অঞ্চল-২ এ ভ্রাম্যমাণ আদালত ৯টি স্থাপনা পরিদর্শন করেন। পরিদর্শনকালে ৩টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল ও ৩টি স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার উপযোগী পরিবেশ খুঁজে পায়। এ সময় ৩টি মামলা দায়ের ও ১৫ হাজাী টাকা জরিমানা করেন অঞ্চল-২ এ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল আহসান।

একই সাথে অঞ্চল-৫ এ ভ্রাম্যমাণ আদালত ৪৭টি স্থাপনা পরিদর্শন করে। এ সময় ভ্রাম্যমাণ আদালত ১টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল এবং ১১টি স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার উপযোগী পরিবেশে খুঁজে পায়। এ সময় একটি মামলা দায়ের ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি যে ১১ স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায় সেসব স্থাপনার মালিকদের দ্রুত পরিস্থিতির উন্নতি ঘটানোর জন্য সতর্ক করা হয়।

আগামীকালও ভ্রাম্যমাণ আদালত ৩টি যথারীতি অভিযান পরিচালনা করা হবে। হালনাগাদ তথ্যাদি আসার পর তা যথা সময়ে অবহিত করা হবে।

Next Post

অসহায় বৃদ্ধাকে রংপুর জেলা পুলিশের পক্ষ থেকে বাড়ী উপহার দিলেনঃ এসপি বিপ্লব সরকার

Wed Aug 19 , 2020
নিজস্ব প্রতিবেদক, ঢাকা (১৯ আগস্ট, ২০২০) : সালমা বেগম বয়স ১০০ বছর পেরিয়েছে। রংপুর নগরীর ৩৩ নং ওয়ার্ডের বসুনিয়া পাড়ায় থাকেন। স্বামীকে হারিয়েছেন অনেক আগেই, ৮ সন্তানের জননী এই অসহায় বৃদ্ধাকে সন্তানরা দেখভাল না করায় করুণ পরিস্থিতিতে পড়েন তিনি। করোনাভাইরাস শুরু হওয়ার পর তার অবস্থা আরো করুন হয়ে উঠে। “উই আর […]

You May Like