২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৩, শনাক্ত ২৬৫৪ জন

নিজস্ব প্রতিবেদক, নিউজ গ্লোবাল বিডি, ঢাকা (৫ আগস্ট, ২০২০) : দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৬৫৪ জনের দেহে। এনিয়ে দেশে মোট শনাক্ত হলেন দুই লাখ ৪৬ হাজার ৬৭৪ জন। এছাড়া আক্রান্তদের মধ্যে আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ২৬৭ জন।

আজ বুধবার দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এদিকে, করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৮৬ লাখ ৯৯ হাজার ৪৩২ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে সাত লাখ চার হাজার ৩২৪ জন। সুস্থ হয়েছেন এক কোটি ১৯ লাখ ১৪ হাজার ৭৮৮ জন।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন দুই লাখ ৫৪ হাজার ৩০৪ জন। মারা গেছেন ৬২৯১ জন। একই সময়ে সুস্থ হয়েছেন প্রায় আড়াই লাখ মানুষ।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়। ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

Next Post

অবসরপ্রাপ্ত মেজর সিনহার মৃত্যু বিচ্ছিন্ন ঘটনা: সেনাপ্রধান

Wed Aug 5 , 2020
  জেলা প্রতিনিধি (কক্সবাজার) নিউজ গ্লোবাল বিডি, ঢাকা (৫ আগস্ট, ২০২০) : কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহার মৃত্যুকে বিচ্ছিন্ন ঘটনা হিসেবে উল্লেখ করেছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। আজ বুধবার বিকেলে কক্সবাজারে যৌথ সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। সেনাপ্রধান বলেন, সিনহার মৃত্যুর ঘটনায় সেনাবাহিনী ও পুলিশ মর্মাহত। তদন্ত […]

You May Like