সব আন্দোলন-সংগ্রামে অংশ নিয়েছে আনসার-ভিডিপি: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক (১১ ফেব্রুয়ারি, ২০২১), ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মুক্তিযুদ্ধসহ দেশের সব আন্দোলন-সংগ্রামে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী (ভিডিপি) অংশ নিয়েছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১১টায় টাঙ্গাইলের সফিপুরে আনসার-ভিডিপি একাডেমিতে আয়োজিত আনসার-ভিডিপির ৪১তম জাতীয় সম্মেলনে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ১৯৭১’র ৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন সবাইকে স্বাধীনতা সংগ্রামে ঝাপিয়ে পড়ার আহ্বান জানান, তখন আনসার-ভিডিপির সদস্যরাও মুক্তির সে সংগ্রামে অংশ নেন।

শুধু তা-ই নয়, তারা মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ ও অস্ত্রও দেন বলে মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ‘মুজিববর্ষের উদ্দীপন, আনসার-ভিডিপি আছে সারাক্ষণ’ এ স্লোগানটিকে মূলমন্ত্র হিসেবে গ্রহণ করে বাল্যবিয়ে বন্ধ ও মাদক নির্মূলসহ বিভিন্ন কাজে গুরুত্বপূর্ণ অবদান রাখছে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ২০১৪ সালে নির্বাচন ঠেকানোর নামে বিএনপি-জামায়াত যখন আগুন সন্ত্রাস চালিয়ে মানুষ হত্যা করেছিলো, রেললাইন তুলে মানুষ হত্যার চেষ্টা করেছিল, সে পরিস্থিতি মোকাবিলায় আনসার-ভিডিপি সদস্যদের মোতায়েন করা হয়। তারা তখন সফলভাবে এ অগ্নিসন্ত্রাস মোকাবিলা করেন।

Next Post

অস্থির যশোরের চাল বাজার

Thu Feb 11 , 2021
নিউজ ডেস্ক (১১ ফেব্রুয়ারি, ২০২১), ঢাকা : ফের অস্থির হয়ে উঠেছে যশোরে চালের বাজার। গেল এক সপ্তাহের ব্যবধানে সব ধরণের চালের দাম কেজিতে বেড়েছে দুই থেকে তিন টাকা। পর্যাপ্ত মজুদ থাকার পরও চালের দর বৃদ্ধির কারণ হিসেবে মিল মালিকদের কারসাজি ও ব্যবসায়ী সিন্ডিকেটকে দুষছেন খুচরা ব্যবসায়ীরা। আর দফায় দফায় চালের দরের […]

You May Like