অ্যামাজনের সিইও পদ ছেড়ে দিচ্ছেন জেফ বেজোস

আন্তর্জাতিক ডেস্ক (৩ ফেব্রুয়ারি, ২০২১), ঢাকা : এ বছরের শেষের দিকে বিশ্ববিখ্যাত কর্পোরেট জায়ান্ট অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) পথ থেকে পদত্যাগ করবেন।

এরপর তিনি প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যানের দায়িত্ব নেবেন। তার পদে স্থলাভিষিক্ত হবেন অ্যান্ডি জ্যাসি।

জেফ বেজোস ১৯৯৫ সালে অ্যামাজন প্রতিষ্ঠা করেন। তার প্রতিষ্ঠিত কোম্পানি অ্যামাজন একসময় ছিল অনলাইনে পুরনো বই বিক্রির প্রতিষ্ঠান। এখন তা ট্রিলিয়ন-ডলার কোম্পানি। বর্তমানে কোম্পানির সম্পদের পরিমাণ ১ দশমিক ৭ ট্রিলিয়ন মার্কিন ডলার, যা বেজোসকে বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ব্যক্তির তালিকায় স্থান দিয়েছে।

বর্তমানে অ্যান্ডি জ্যাসি অ্যামাজনের ক্লাউড কম্পিউটিং ব্যবসার নেতৃত্ব দিচ্ছেন। মঙ্গলবার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

এ বিষয়ে জেফ বেজোস জানিয়েছেন, তার অন্যান্য উদ্যোগে মনোনিবেশের জন্য আরও সময় প্রয়োজন। এ জন্য তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।

বেজোস মঙ্গলবার অ্যামাজনের কর্মীদের উদ্দেশ্যে একটি চিঠিতে বলেন, অ্যামাজনের সিইও হওয়া একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব। যখন এ রকম একটি দায়িত্ব থাকে, তখন অন্য কোনো কিছুর প্রতি মনোযোগ দেওয়া খুব কঠিন।

গোটা বিশ্বে অ্যামাজনের কর্মী সংখ্যা ১৩ লাখ। ৫৭ বছর বয়সী বেজোস প্রায় ৩০ বছর ধরে প্রতিষ্ঠানটির সিইও হিসেবে দায়িত্ব পালন করছেন।

Next Post

গণতন্ত্র সূচকে চার ধাপ এগোলো বাংলাদেশ

Wed Feb 3 , 2021
নিউজ ডেস্ক (৩ ফেব্রুয়ারি, ২০২১), ঢাকা : ২০২০ সালের গণতান্ত্রিক সূচকে বাংলাদেশের চার ধাপ উন্নতি হয়েছে। ইকনোমিস্ট ইন্টেলিজেন্স ইউনিট বা ইআইইউর প্রতিবেদন এমন তথ্য দিয়েছে। ৫ দশমিক ৯৯ স্কোর নিয়ে ইআইইউর গণতন্ত্র সূচকে এবার ১৬৫টি দেশ ও দুটি অঞ্চলের মধ্যে বাংলাদেশ রয়েছে ৭৬তম অবস্থানে। গেল বছর এই সূচকে বাংলাদেশের স্কোর […]

You May Like