সিরিয়ায় বাসে আইএসের গুপ্ত হামলা, ৩৭ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক (ডিসেম্বর ৩১, ২০২০) : সিরিয়ায় একটি বাসে সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) গুপ্ত হামলায় ৩৭ সেনা নিহত হয়েছে। গত বছর আইএসের তথাকথিত খেলাফতের পতনের পর বুধবার এটি ছিল সবচেয়ে বড় হামলা।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, ছুটি শেষে সেনারা বাড়ি ফিরছিল। দেইর এজর প্রদেশে তাদের বহনকারী বাসটি লক্ষ্য করে হামলা চালায় আইএস।

সিরিয়ার সরকারি সংবামাধ্যম সানা জানিয়েছে, ‘সন্ত্রাসী হামলায়’ ২৫ ‘নাগরিক’ নিহত ও ১৩ জন আহত হয়েছে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের প্রধান রামি আব্দেল রহমান বলেছেন, ‘আইএসের তথাকথিত খেলাফতের পতনের পর এটি সবচেয়ে ভয়াবহ হামলা।’

তিনি জানান, শুলা গ্রামের সড়কে সন্ত্রাসীরা বোমা পুঁতে রেখেছিল। চতুর্থ ডিভিশনের সেনাদের বাসটি সড়ক অতিক্রমের সময় বোমাটি বিস্ফোরিত হয় এবং এসময় আইএস যোদ্ধারা গুলি ছুঁড়তে শুরু করে। এতে অন্তত ৩৭ জন নিহত হয়েছে। এদের মধ্যে আট কর্মকর্তা রয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ১২ জন। আহতদের মধ্যে কয়েক জনের অবস্থা গুরুতর।

Next Post

তিনদিন ব্যাংক ও শেয়ারবাজার বন্ধ

Thu Dec 31 , 2020
নিউজ ডেস্ক (ডিসেম্বর ৩১, ২০২০) : ব্যাংক হলিডে ও সাপ্তাহিক ছুটি উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার থেকে আগামী শনিবার পর্যন্ত তিনদিন ব্যাংকের লেনদেনসংক্রান্ত কার্যক্রম বন্ধ থাকবে। পাশাপাশি দেশের উভয় শেয়ারবাজারের লেনদেনও বন্ধ থাকবে। বাংলাদেশ ব্যাংক এবং ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। ব্যাংক সূত্রে […]

You May Like